করোনায় টি২০ বিশ্বকাপ আয়োজন অবাস্তব

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

করোনায় টি২০ বিশ্বকাপ আয়োজন অবাস্তব

বছরের শেষে অর্থাৎ অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেই টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া নিয়ে অনিশ্চয়তার মেঘ আরো জোরালো হল। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড নিজেই বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া নিয়ে সংশয় আরও বাড়িয়ে দিল। বিশ্বকাপ আয়োজক বোর্ড অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এডিংস সরাসরি জানিয়ে দিলেন যে বিশ্বজুড়ে এই করোনা মহামারী পরিস্থিতির মধ্যে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া কার্যত অসম্ভব।

চলতি বছরে অস্ট্রেলিয়ার মাটিতে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর এই সময়কালের মধ্যে টিটোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে। তবে করোনা পরিস্থিতির কারনে এই মুহূর্তে বিশ্বকাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত জানায়নি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। আইসিসির তরফে বলা হয়েছে আগামী জুলাই মাসে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে খোদ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নিজের মুখে স্বীকার করে নিলেন যে এই করোনা পরিস্থিতির মধ্যে 16 দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা কার্যত অবাস্তব।

এখনো পর্যন্ত করোনা ভাইরাস থেকে সম্পূর্ণ রূপে মুক্তি পায়নি বিশ্বের বেশিরভাগ দেশ। বেশিরভাগ দেশ এখনো পর্যন্ত এই মারণ ভাইরাস নিয়ে ভুগছে। এরই মধ্যে করোনা ভাইরাসের জন্মস্থান চীনে নতুন করে সংক্রমণ শুরু হয়েছে। সেই কারণে আইসিসি জানিয়েছে টিটোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে জুলাই মাসে। তবে তার আগে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এডিংসের এইরূপ মন্তব্য খুবই তাৎপর্যপূর্ন বলে মনে করছে ক্রিকেট মহল।

এ সংক্রান্ত আরও সংবাদ

Share via
Copy link
Powered by Social Snap