করোনা চিকিৎসায় চবি’কে ১০ লাখ টাকা অনুদান এলামনাই এসোসিয়েশন কানাডার

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

করোনা চিকিৎসায় চবি’কে ১০ লাখ টাকা অনুদান এলামনাই এসোসিয়েশন কানাডার

হাসান মেহেদী :

করোনা (কোভিড-১৯) রোগের চিকিৎসা সহায়তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মেডিকেল সেন্টারের আধুনিকায়নে ১০ লাখ টাকা অনুদান দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব কানাডা নামের একটি সংগঠন।
কানাডায় বসবাসকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের এই সংগঠনটি প্রাথমিকভাবে চবি মেডিকেল সেন্টারে কোভিড-১৯ রোগের চিকিৎসা সহায়তায় এবং মেডিকেল সেন্টার আধুনিকায়নে এই অর্থ সহায়তা প্রদান করে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়
গতকাল সোমবার ১০ লাখ টাকার এই চেক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবরে প্রেরণ করা হয় ।
সংগঠনটি চবি মেডিকেল সেন্টারের উন্নয়নে ভবিষ্যতে আরো সহযোগিতার আশ্বাস দিয়েছে।
এদিকে, কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা সহায়তায় চবি মেডিকেল সেন্টার আধুনিকায়নে এ অর্থ প্রদান করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব কানাডা’র বাহাউদ্দিন আহমেদ বাহার, তাপস ভট্টাচার্য, প্রফেসর সাব্বির আহমদ, নাজমুল মুন্সী ও চাকসু জিএস আজিম উদ্দিন আহমদ, খোরশেদ খানসহ সংশ্লিষ্ট সকলকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে। একইসাথে দেশ-জাতির কল্যাণে তাঁদের এ মানবতামূলক কর্মকান্ড অব্যাহত রাখার আহবান জানানো হয়।
উল্লেখ্য, বাংলাদেশসহ বিশ্বব্যাপি করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় চবি পরিবারের সদস্যদের সুরক্ষা প্রদানে চবি প্রশাসন ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বিশেষকরে চবি মেডিকেল সেন্টারে কোভিড-১৯ রোগে আক্রান্তদের জন্য আইসোলেশন ওয়ার্ড স্থাপনসহ
অন্যান্য সুযোগ বৃদ্ধি করে কোভিড-১৯ চিকিৎসা ও চবি মেডিকেল সেন্টার আধুনিকায়নে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার চবি রসায়ন বিভাগের প্রফেসর ড. মনির উদ্দিনকে আহবায়ক করে একটি কমিটি গঠন করেন। উপাচার্যের নির্দেশনায় গঠিত কমিটি চবি মেডিকেল সেন্টার আধুনিকায়ণের কার্যক্রম শুরু করেছে। চবি মেডিকেল সেন্টারকে উন্নত করার উপাচার্যের এ উদ্যোগে ইতোমধ্যে দেশবিদেশের ধনাঢ্য ব্যক্তি, প্রতিষ্ঠান ও চবি’র বিভিন্ন এলামনাই এসোসিয়েশন সহযোগিতায় এগিয়ে এসেছেন।
***

এ সংক্রান্ত আরও সংবাদ

Share via
Copy link
Powered by Social Snap