বেনজেমার সতীর্থ ভালবুয়েনাকে দেখা যাবে বসুন্ধরা কিংসের জার্সিতে?

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

বেনজেমার সতীর্থ ভালবুয়েনাকে দেখা যাবে বসুন্ধরা কিংসের জার্সিতে?

 

কোস্টারিকান ড্যানিয়েল কলিন্ড্রেস, মেসির সতীর্থ আর্জেন্টাইন হার্নান বার্কোসের পর ফ্রান্সের হয়ে বিশ্বকাপ খেলা ভালবুয়েনাকে দেখা যেতে পারে বসুন্ধরা কিংসের জার্সিতে।

 

বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি শেষ করে সপ্তাহ দুয়েক আগে দেশে ফিরে গেছেন ড্যানিয়েল কলিন্ড্রেস। ওই সময়ই ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছিল রাশিয়া বিশ্বকাপে খেলা এই কোস্টারিকান তারকার চেয়েও ভালোমানের ফুটবলার আনার ইচ্ছা আছে তাদের। ফ্রান্স, ব্রাজিল, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, হন্ডুরাস ও ইরাকের জার্সিতে বিশ্বকাপ মাতানো অনেক ফুটবলারের জীবনবৃত্তান্ত এরই মধ্যে ক্লাবে জমা পড়েছে। ক্লাবপাড়ায় গুঞ্জন এদের মধ্য থেকে ফ্রান্সের হয়ে ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে খেলা ম্যাথিউ ভালবুয়েনাকে এএফসি কাপ এবং আগামী মৌসুমে বসুন্ধরার জার্সিতে দেখা যেতে পারে। খবর প্রথম আলোর।

 

ফুটবলারদের বিভিন্ন তথ্য, পরিসংখ্যান, খেলার ফল, দলবদলের খবর সংক্রান্ত ওয়েবসাইট ট্রান্সফারমার্কেট ডটকমের ওয়েবসাইটে ভালবুয়েনার প্রোফাইল-পেজেও এই খবরের সত্যতা মিলেছে। সেখানে ভালবুয়েনার পরবর্তী গন্তব্যের সম্ভাব্য দল হিসেবে লেখা আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের নাম। এছাড়া ইন্ডিয়ান ফুটবল লাইভ নামের একটি ফুটবল ফেসবুক পেজে সরাসরি লেখা হয়েছে, মুম্বাই সিটি এফসিকে বোকা বানিয়ে ফ্রান্সের ফুটবলার ম্যাথিউ ভালবুয়েনা বাংলাদেশ লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে নাম লিখিয়েছে।

 

৩৫ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার ভালবুয়েনা বর্তমানে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের হয়ে খেলছেন। ক্লাবের জার্সিতে ২১ ম্যাচে করেছেন ৬ গোল। আর জাতীয় দলে ফ্রান্সের হয়ে করেছেন ৫২ ম্যাচে ৮ গোল।

 

ভালবুয়েনার সঙ্গে রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমার একটা পুরনো দ্বন্দ্ব রয়েছে। ফ্রান্সের জার্সিতে ২০১৪ সালে একবারই বিশ্বকাপ খেলেন বেনজেমা। ওই বিশ্বকাপের পরের বছরই যৌন কেলেঙ্কারির ঘটনায় অভিযোগ ওঠে বেনজেমার। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, গোপন ভিডিও রেকর্ড করেভালবুয়েনাকে ব্ল্যাকমেল করার।

 

তবে এ অভিযোগ প্রমাণিত হয়নি; বরং অভিযোগটা সতীর্থ এবং শৈশবের বন্ধু ভালবুয়েনার দিকেই গিয়েছিল। ২০১৫ সালের জুনের ওই ঘটনায় জাতীয় দলে জায়গা হারানোর দায় ভালনুয়েনার কাঁধেই ফেলেছেন বেনজেমা। ভালবুয়েনা মিটমাট করে নিতে চাইলেও রাজি হননি রিয়াল তারকা।

Share via
Copy link
Powered by Social Snap