মন খারাপের সময় ইরফানের সঙ্গী ছিল রবীন্দ্রসঙ্গীত

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২০

মন খারাপের সময় ইরফানের সঙ্গী ছিল রবীন্দ্রসঙ্গীত

বিনোদন ডেস্ক:

নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে। হৃদয় তোমারে পায় না জানিতে, হৃদয়ে রয়েছ গোপনে।’  রবীন্দ্রনাথের লেখা এই গানটিই শুনতে খুব পছন্দ করতেন ইরফান খান। মন খারাপের সময় এই গানটাই নাকি বেশি শুনতেন তিনি। স্বামীর কথা মনে করে তাঁর এই স্মৃতিই সকলের সঙ্গে ভাগ করে নিলেন ইরফান খানের বাঙালি স্ত্রী সুতপা শিকদার।

নিজের ফেসবুকে সুতপা লিখেছেন, ইরফানের প্রতি আমার ভালোবাসা ও শ্রদ্ধা চিরন্তন। এই মহাবিশ্বের প্রতি আমার কৃতজ্ঞতা। যখনই আমি ওর জন্য প্রার্থনা করি, তখন আমি সেসমস্ত মানুষের জন্যও প্রার্থনা করি যাঁরা এই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ইরফানের ভীষণই পছন্দের একটি গান পোস্ট করলাম। যখন ওর মন খারাপ থাকতো, বা কোনও কঠিন সময়ের মধ্যে দিয়ে যেত, তখন এই গানটিই শুনতো। নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে।

গত ২৯ এপ্রিল এই পৃথিবী ছেড়ে, তাঁর পরিবার, আত্মীয়,শুভাকাঙ্ক্ষীসহ সকলকে ছেড়ে চলে গিয়েছেন ইরফান খান। অভিনেতার মৃত্যুর পরই তাঁর বিভিন্ন স্মৃতি সকলের জন্য শেয়ার করতে দেখা গিয়েছে ইরফানের ছেলে বাবিল খান ও স্ত্রী সুতপা শিকদারকে। দীর্ঘ ৩৫ বছর ধরে ইরফান খানের সঙ্গেই কেটেছে বাঙালি কন্যা সুতাপার। ইরফানের মৃত্যুর পর ছেলে বাবিল খান ইনস্টাগ্রামে লিখেছিলেন, আমার বন্ধুরা দুর্দিনে যে ভাবে আমার পাশে দাঁড়িয়েছে তাতে আমি ধন্য। আশা করি, আপনারা সকলেই বুঝতে পারছেন যে, এই মুহূর্তে আমার শব্দভাঁড়ার শূন্য। আমি সবার কাছে ফিরে আসব। কিন্তু এই মুহূর্তে নয়। অনেক ধন্যবাদ। অনেক ভালোবাসা সবাইকে!

সুতপা শিকদার ইরফানের সঙ্গে নিজের প্রোফাইল পিকচার দিয়ে লিখেছিলেন, আমি কিচ্ছু হারাইনি, আমি সব দিক থেকে লাভ করেছি। এর আগে এক সাক্ষাৎকারে ইরফান বলেছিলেন, সুতপাকে নিয়ে কী আর বলব? ২৪ ঘন্টা ও রয়েছে, আমার পাশে, আমার সঙ্গে। আমি যদি বাঁচার আরও একটা সুযোগ পাই, তাহলে সেই জীবনের একমাত্র কারণ সুতপা।

Share via
Copy link
Powered by Social Snap