মাঠে নামছে বার্সা ও রিয়াল

প্রকাশিত: ১১:৪১ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

মাঠে নামছে বার্সা ও রিয়াল

স্পোর্টস ডেস্ক:

১৬ মে থেকে মাঠে ফিরেছে জার্মান বুন্দেসলিগা। এর ঠিক এক মাস পর জুনের ১৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। তাঁর তিন দিন পর মাঠে নামবেন ইতালিয়ান সিরি আ এর খেলোয়াড়েরা। আর লা লিগা মাঠে গড়াবে ১১ জুন থেকে।

প্রত্যেকটা খবরই জানা। যেটা জানা ছিল না, সেটা হল লা লিগার ক্লাবগুলো কবে কার বিপক্ষে খেলতে নামবে। সেটাও জানিয়ে দিল টুর্নামেন্টের কর্তৃপক্ষ।

লা লিগা ফেরার প্রথম দিনে মেসি-রামোসরা না নামলেও দুই দিন পরেই দেখা যাবে সবচেয়ে বেশি সমর্থকপুষ্ট দুই দলকে। প্রথম দিনে থাকছে স্প্যানিশ ফুটবলের অন্যতম রোমাঞ্চকর একটা ডার্বি। রিয়াল বেতিস ও সেভিয়ার ‘সেভিয়াডার্বি।’ স্প্যানিশ সরকারের ক্রীড়া বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ভাইরাস পরিস্থিতিতে অবনতি না হলে লিগ ১৮-১৯ জুলাইয়ের মধ্যে শেষ করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় ১৪ জুন, রাত দুইটায়। প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ লিগ টেবিলের ১৮তম স্থানে থেকে অবনমনের সঙ্গে লড়াই করা রিয়াল মায়োর্কা। তবে ম্যাচটা খেলতে মেসিদের মায়োর্কার মাঠ সন ময়েক্সে যেতে হবে। তবে তাঁর দুদিন পরেই মেসি-গ্রিজমানদের নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে খেলতে দেখবেন বার্সার সমর্থকেরা। ১৭ তারিখ বাংলাদেশ সময় রাতো। সেদিন মেসিদের প্রতিপক্ষ হিসেবে থাকবে লেগানেস।

তবে বার্সাকে দুই ম্যাচের মধ্যে একটা প্রতিপক্ষের মাঠে খেলতে হলেও, রিয়ালের সে সমস্যা নেই। দুই ম্যাচের দুটোই খেলছে তাঁরা নিজেদের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে। জুনের ১৪ তারিখ বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় এইবারের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। আর জুনের ১৯ তারিখ রাত দুইটায় খেলবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে।

গত মার্চে স্থগিত হওয়ার আগে লিগে ২৭টি করে ম্যাচ শেষ হয়েছে প্রতিটি দলের। তাতে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, ২ পয়েন্ট কম নিয়ে তালিকায় দ্বিতীয় রিয়াল মাদ্রিদ। তবে বার্সা-রিয়ালের বাইরে চ্যাম্পিয়নস লিগের বাকি দুটি জায়গার জন্য হাড্ডাহাড্ডি লড়াই-ই চলছে। পয়েন্ট তালিকার তিনে সেভিয়া, তাদের পয়েন্ট ৪৭। চারে থাকা রিয়াল সোসিয়েদাদ আর পাঁচে থাকা এই মৌসুমের চমক গেতাফের পয়েন্ট সমান ৪৬। অ্যাটলেটিকো মাদ্রিদ আছে ছয়ে, ডিয়েগো সিমিওনের দলের পয়েন্ট ৪৫।

Share via
Copy link
Powered by Social Snap